Notice about prohibited electricity usage

এখন থেকে হলের কোন আবাসিক কক্ষে অবৈধ বৈদ্যুতিক ও রান্নার যন্ত্রপাতি (হিটার, চুলা, ইন্ডাকশন, রাইস কুকার, গ্যাসের চুলা ইত্যাদি) পাওয়া গেলে বা ব্যবহারের প্রমান পাওয়া গেলে সেগুলো জব্দ করে আর ফেরত দেয়া হবে না এবং উক্ত কক্ষের বৈদ্যুতিক সংযোগ ৩ দিনের জন্য বন্ধ রাখা হবে। সেইসাথে জরিমানা/ সিট বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিস্তারিতঃ

https://drive.google.com/file/d/1v6oWJ2GY8xpNoPPfDyYgQqvzZ49JJWK4/view?usp=drivesdk

Fixtures for Indoor Games Competition - 2022

এতদ্বারা অত্র হলে অনুষ্ঠিতব্য অন্তঃহল ক্রীড়া প্রতিযোগীতা-২০২২ এর বিভিন্ন খেলায় যারা রেজিস্ট্রেশন করেছে তাদের জ্ঞতার্থে খেলাধুলা সংক্রান্ত কিছু নিয়ম তুলে ধরা হলোঃ

 

১. প্রতিটি খেলা পরিচালনার জন্য ছাত্রীদের সমন্বয়ে একটি করে কমিটি থাকবে। খেলা সংক্রান্ত যেকোন বিষয়ে খেলা পরিচালনা কমিটির সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হবে।

২. প্রত্যেক প্রতিযোগীকে নির্ধারিত সময়ে হলে উপস্থিত থেকে খেলায় অংশ নিতে হবে।

৩. একক খেলাসমূহের ক্ষেত্রে খেলা শুরুর জন্য নির্ধারিত সময়ের পরবর্তী ১৫ মিনিটের মধ্যে কোন প্রতিযোগী/প্রতিযোগীরা উপস্থিত হতে ব্যর্থ হলে সে/ তারা অকৃতকার্য বলে বিবেচিত হবে। প্রয়োজনে ডামি খেলোয়াড় দিয়ে খেলা আরম্ভ করা হবে (বিজয়ী নির্বাচনের ক্ষেত্রে ডামি খেলোয়াড়দেরকে বিবেচনা করা হবে না)।

৪. দ্বৈত খেলাসমূহের ক্ষেত্রে খেলা শুরুর জন্য নির্ধারিত সময়ের পরবর্তী ১৫ মিনিটের মধ্যে কোন দল উপস্থিত হতে ব্যর্থ হলে তাদের প্রতিপক্ষ দল বিজয়ী বলে বিবেচিত হবে। দলের উপস্থিতি বলতে উভয় সদস্যের উপস্থিতি বুঝাবে। দুইটি প্রতিযোগী দলের খেলোরাড়রা অনুপস্থিত থাকলে উভয় দল ডিসকোয়ালিফাইড হয়ে যাবে।

৫. দ্বৈত খেলাসমূহের ক্ষেত্রে প্রতিটি দলের উভয় খেলোয়াড়কে উপস্থিত থাকতে হবে। যেকোন একজন খেলোয়াড় অনুপস্থিত থাকলেও উক্ত দল অকৃতকার্য বিবেচিত হবে। যারা নিজেরা টিম গঠন করে দেয় নি তাদেরকে খেলার সময়সূচির তালিকা থেকে টিমমেট দেখে নিয়ে নিজ দায়িত্বে যোগাযোগ করার জন্য বলা হলো। প্রয়োজনে হল অফিসে থাকা রেজিস্ট্রেশন খাতা থেকে টিমমেটের ফোন নাম্বার ও অন্যান্য তথ্য সংগ্রহ করা যাবে।

৬. খেলা চলাকালিন চিৎকার করে বা অন্য কোন উপায়ে খেলোয়াড়দের মনোযোগে বিঘ্ন ঘটানো যাবে না।

৭. দর্শকদের মধ্য থেকে খেলোয়াড়দেরকে পরামর্শ দেয়া যাবে না।

৮. প্রতিটি খেলার জন্য বিস্তারিত নিয়ম আলাদাভাবে দেয়া হয়েছে। খেলায় অংশগ্রহণের পূর্বে নিয়মগুলো দেখে নিতে বলা হলো।

৯. বিশেষ প্রয়োজনে খেলার সময়সূচি পরিবর্তন হতে পারে। খেলা সংক্রান্ত আপডেট পেতে www.hstufmh.com ওয়েবসাইটে ভিজিট করতে বলা হলো।

 

সর্বোপরি, খেলোয়াড়সুলভ মনোভাব নিয়ে উক্ত আয়োজনকে সফল করার জন্য সকলকে অনুরোধ করা হলো। প্রকাশিত খেলোয়ারের তালিকায় কোন অসংগতি পরিলক্ষিত হলে তা সংশ্লিষ্ট্য খেলা পরিচালনা কমিটিকে অথবা বিশেষ প্রয়োজনে সহকারী হল সুপারগণকে জানানোর জন্য বলা হলো। 

 

খেলার বিস্তারিত নিয়ম ও সময়সূচিঃ  CLICK HERE

Notice about Indoor Games Competition-2022 and Cultural Program

এতদ্বারা ফজিলাতুন্নেছা মুজিব হলে সংযুক্ত সকল আবাসিক ও অনাবাসিক ছাত্রীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অত্র হলের ছাত্রীদের জন্য ইনডোর গেমস প্রতিযোগীতা-২০২২ আগামী ১৭/১০/২০২২ খ্রি. তারিখে আরম্ভ হবে।  প্রতিযোগীতায় নিম্নোক্ত ৭ টি খেলার ইভেন্ট থাকবেঃ

১. লুডো (সাপ)               ২. লুডো (একক)             ৩. লুডো (দ্বৈত)              ৪. বাগাডুলি

৫. ক্যারাম (একক)          ৬. ক্যারাম (দ্বৈত)            ৭. কার্ড (কল ব্রিজ)

সেই সাথে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানও আয়োজিত হবে যার তারিখ পরবর্তীতে জানানো হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে নিম্নোক্ত ৩ টি ইভেন্ট থাকবেঃ

            ১. উপস্থিত বক্তৃতা           ২. নাচ                          ৩. কবিতা আবৃতি

উক্ত ইনডোর গেমস প্রতিযোগীতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ সংক্রান্ত সাধারন তথ্যাবলীঃ

১. হল সুপার মহোদয় এবং সহকারী হল সুপারগণ উক্ত আয়োজনগুলোর সার্বিক তত্ত্বাবধান করবেন।

২. প্রতিটি খেলা পরিচালনার জন্য ছাত্রীদের সমন্বয়ে একটি করে ৩ সদস্যের কমিটি থাকবে।

৩. খেলা সংক্রান্ত যেকোন বিষয়ে খেলা পরিচালনা কমিটির সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হবে।

৪. একজন প্রতিযোগী ইনডোর গেমস-এ সর্বোচ্চ ৩ টি খেলায় অংশগ্রহণ করতে পারবে।

৫. একজন প্রতিযোগী সাংস্কৃতিক অনুষ্ঠানের সর্বোচ্চ ১ টি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে।

৬. প্রত্যেক প্রতিযোগীকে নির্ধারিত সময়ে হলে উপস্থিত থেকে খেলায়/ইভেন্টে অংশ নিতে হবে।

৭. খেলাধুলার বিস্তারিত নিয়ম এবং সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পর্কিত অন্যান্য তথ্য পরবর্তীতে নোটিশ বোর্ড এবং হল ওয়েবসাইট www.hstufmh.com – এ জানিয়ে দেয়া হবে।

উক্ত ইনডোর গেমস প্রতিযোগীতা-২০২২ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণে আগ্রহী ছাত্রীদেরকে আগামী ১৬/১০/২০২২ খ্রি. তারিখের মধ্যে হল অফিসে রাখা রেজিস্টার খাতায় নিজ নিজ নাম ও অন্যান্য তথ্য প্রদান করে রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য বলা হলো। নির্ধারিত সময়ের পর কোন রেজিস্ট্রেশন গ্রহণ করা হবে না। 

General Meeting on indoor games, annual hall feast and other related agenda

আগামী ১৩.১০.২০২২ খ্রি. রাত ৬.৩০ মিনিটে একটি সাধারন সভা অনুষ্ঠিত হবে। অত্র হলের সকল আবাসিক ছাত্রীকে বাধ্যতামূলক ভাবে উক্ত সভায় উপস্থিত থাকতে বলা হলো।

Interview for seat allotment (Session-2019)

২০১৯ শিক্ষাবর্ষের যেসকল ছাত্রী হলে সিট পাওয়ার জন্য আবেদন জমা দিয়েছে, আগামী ১৩/১০/২০২২ খ্রি. বিকেল ৪.০০ টায় তাদের সাক্ষাতকার গ্রহণ করা হবে। সবাইকে যথাসময়ে হল অফিসে উপস্থিত থাকার জন্য বলা হলো।

1 | 2 | 3 | 4 | 5 | 6 | 7